এ যন্ত্রণা আর সহে না
- ইউসুফ মানসুর - ব্যথার দহন ২২-০৫-২০২৪

এ যন্ত্রণা আর সহে না.....
প্রাণ যে আমার বাঁচে না রে
প্রাণ যে আমার আর বাঁচে না......

স্ত্রী পুত্র সবি বেমার
আমি আছি বিদেশ পাচার
দেশে তো মোর কান্দন থামে না.......

বিয়ার বছর মাত্র গেল
লগে চাইর যোগ অইল
আমিত রাইত আরামে ঘুমাই না......

সাত বউ মরি গেল
ছেলে মেয়ে রাখি গেল
ঘর ত আর কান্দন থামে না......

অবশেষে বিয়া করইয়া
ঘর আইলাম বউ লইয়া
কান্দন দেখি আবো থামে না.....

কান্দন কান্দন যোগ অইয়া
নদীর পানি গেল বাড়ইয়া
তাও দেখি দু'কুল আমার ঠান্ডা অয় না...

ভাই ও বন্ধু সবাই মিলে
দুয়া করিয়ো দু'হাত তুলে
এ যন্ত্রণা আর যেনো কেউ পায় না.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।